LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ০৩ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কারস্বার্থে ফুটপাত দখলমুক্ত হচ্ছে না ? ফের জয়দেবপুর বাজারে ফুটপাত দখল করে বসেছে কাঁচা বাজার



গাজীপুর প্রতিনিধি।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানা আওতাধীন জয়দেবপুর বাজারে অধিকাংশ ফুটপাত দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন কাঁচাবাজারসহ বিভিন্ন শ্রেণীর  ব্যবসায়ীরা। এতে পথচারীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

জনমনে প্রশ্ন উঠেছে,বছরের পর বছর এ অবস্থা চললেও গত মাস দেড়েক পূর্বে সদর থানা  পুলিশের পক্ষ থেকে তড়িঘড়ি করে জয়দেবপুর কাঁচা বাজার ও ফুটপাত দখলমুক্ত করার উদ্যোগ নিলেও বাস্তবে এখন তা উল্টো, ফের ফুটপাতে অবৈধ কাঁচাবাজারসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বসিয়ে একশ্রেণীর চাঁদাবাজদের দখলে রয়েছে বলে অভিযোগ করেন পথচারীরা।

এখন প্রশ্ন হচ্ছে, চাঁদাবাজরা কি আইনের ঊর্ধ্বে,
নাকি অন্য কারোস্বার্থে ফুটপাত দখল করে বসেছে জয়দেবপুর কাঁচাবাজার? কারস্বার্থে ফুটপাত দখলমুক্ত হচ্ছে না?

সরেজমিনে সদর থানা আওতাধীন সড়কের বিভিন্ন পয়েন্টে ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা ছোট খাট যেসব ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেছেন এর মধ্যে অধিকাংশ দোকানই দাঁড়িয়ে আছে ফুটপাত দখল করে।
সরেজমিনে জয়দেবপুর বাজারের সড়কগুলো ঘুরে দেখা যায়, অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকানদার সামনের ফুটপাত দখল করে রেখেছে। কেউ বেঞ্চ বসিয়ে আবার কেউ দোকানের মালামাল ফুটপাতের ওপর রেখে দখল বজায় রেখেছেন। ফুটপাত দখল করে দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান চালানো অন্তত ১০ জন ব্যবসায়ীর সঙ্গে কথা হয়। তারা বলেন, ভাই আমরা গরিব ও অসহায় মানুষ আমাদের এতো টাকা নাই যে কোন মার্কেটে গিয়ে কয়েক লক্ষ টাকা খরচ করে একটি দোকান দিয়ে ব্যবসা বানিজ্য করবো তাই বাধ্য হয়ে ফুটপাতে ব্যবসা বানিজ্য করে কোন রকম ছেলে-মেয়ে নিয়ে দিন পাড় করছি।  তবে তাঁরা স্বীকার করেন, এভাবে ফুটপাত আটকে রাখাটা তাঁদের ঠিক হচ্ছে না। ফুটপাতের দোকানিরা  বলেন, সিটি কর্পোরেশন ও থানা পুলিশ  কর্তৃপক্ষ যখন তাঁদের সরে যেতে বলে তখনই তাঁরা সরে যান। তারপর আবার বসেন। জীবিকার তাগিদেই এ কাজ করেন বলে জানান  এই  বিক্রেতারা।

জানা গেছে,২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের একজন নেতা পরিচয়দানকারী কেরামত হোসেন দীর্ঘদিন যাবৎ এ সিন্ডিকেট চালিয়ে আসছে। মহানগরে সদর থানার নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা যোগদান করেই জয়দেবপুর বাজার ফুটপাত অবৈধ দখল মুক্ত করেছিলেন, কিন্তু কোন অদৃশ্য শক্তির বলয় আবার তা দখল হয়ে যাচ্ছে।
প্রশাসন নিরব ভুমিকায় থাকায় জনসাধারন মনে নানা প্রশ্ন।

এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের কাছে ফুটপাতে কাঁচা বাজার বসার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেছেন, আমার সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। আমরা উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছি। উচ্ছেদ করার পর আবার তা দখল হয়ে যাচ্ছে।


1